রাজনীতিবিদদের ‘অশিক্ষিত’ বলে বিপাকে কাজল

রাজনীতিবিদদের ‘অশিক্ষিত’ বলে বিপাকে কাজল

সমালোচনা যেন পিছু ছাড়ছে না বলিউড অভিনেত্রী কাজলের। কয়েক দিন আগে সামাজিকমাধ্যম থেকে বিরতি নেওয়ার ঘোষণা দিয়ে কটাক্ষের শিকার হয়েছিলেন। তার কদিনের মাথায় ফের বিতর্কিত তিনি। কাজল এবার ভারতের রাজনীতিবিদদের ‘অশিক্ষিত’ বলে পড়েছেন বিপাকে।

সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে কাজল বলেন, ‘ভারতের মতো দেশে পরিবর্তনের গতি অত্যন্ত কম। আমরা রীতিনীতি আর চিন্তাভাবনা ধরনের মধ্যে ফেঁসে রয়েছি। এর সরাসরি প্রভাব শিক্ষায় পড়ে। আমাদের রাজনৈতিক নেতাদের কোনো শিক্ষাগত যোগ্যতা নেই।’

সামাজিকমাধমে দাবানলের মতো ছড়িয়ে পড়ে এই ভিডিও। অভিযোগ করা হয়, দেশের রাজনীতিবিদদের প্রকারান্তরে অশিক্ষিত বলেছেন অভিনেত্রী। কীভাবে রাজনীতিবিদদের সম্পর্কে এমন অপমানকর মন্তব্য কাজল করতে পারেন? এই প্রশ্ন তোলা হয়।

শেষে টুইটারে কাজল লেখেন, ‘আমি শুধু শিক্ষার এবং তার গুরুত্ব নিয়ে কথা বলছিলাম। কোনো রাজনৈতিক নেতার সম্মানহানি আমার অভিপ্রায় ছিল না, আমাদের বহু মহান নেতা রয়েছেন, যারা দেশকে সঠিক পথে চালিত করছেন।’

এদিকে ২৯ জুন নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে কাজল অভিনীত ‘লাস্ট সিরিজ’। এতে কাজল ছাড়াও অভিনয় করেছেন কুমুদ মিশ্র, তামান্না ভাটিয়া, বিজয় বর্মা, ম্রুনাল ঠাকুর, নীনা গুপ্ত প্রমুখ। এই সিরিজটির প্রচারণা করতেই নেটদুনিয়া থেকে বিরতি নেওয়ার ঘোষণা দিয়ে সমালোচিত হয়েছিলেন। এবার হচ্ছেন রাজনীতিবিদদের ‘অশিক্ষিত’ বলে।