পরিবার নিয়ে ওমরাহ করলেন মাশরাফি

বাংলাদেশ ক্রিকেটের প্রাণভ্রমরা মাশরাফি বিন মুর্তজা। এখনও জাতীয় দল থেকে আনুষ্ঠানিক বিদায় নেননি। খেলে যাচ্ছেন ঘরোয়া ক্রিকেট। ২০১৯ সালের পর থেকে জাতীয় দলের হয়ে মাঠে নামেননি তিনি। দেশের জার্সিতে না খেললেও বিপিএল, ডিপিএল দাপিয়ে বেড়াচ্ছেন। এবারের বিপিএলও তার নেতৃত্বে জয়ী হয়েছে কুমিল্লা। ঢাকা প্রিমিয়ার লিগে এখন দুই সপ্তাহের বিরতি। এই বিরতিতে পরিবার নিয়ে মাশরাফি ছুটলেন সৌদি আরব। পরিবারকে নিয়ে ওমরাহ পালন করলেন সাবেক এই অধিনায়ক। বুধবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মাশরাফির স্ত্রী সুমনা হক সুমী ওমরাহর ছবি পোস্ট করে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ’। ছবিতে মাশরাফি ও সুমনার সঙ্গে দেখা যায় দুই সন্তানকে। বাংলাদেশের ক্রিকেটের অন্যতম সফল অধিনায়ক মাশরাফি চলতি ঢাকা প্রিমিয়ার লিগে আলো ছড়িয়েছেন বল হাতে। রেকর্ড গড়েছেন লেজেন্ডস অব রূপগঞ্জের অধিনায়ক। মোহামেডানের বিপক্ষে ম্যাচে ১৭ রানে ৫ উইকেট নিয়ে বুঝিয়েছেন, বয়স বাড়লেও ফুরিয়ে যাননি তিনি। একইসঙ্গে পূর্ণ করেছেন প্রথম বাংলাদেশি হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪৫০ উইকেট। সঙ্গে করেছেন আরেকটি রেকর্ড। লিস্ট এ ক্রিকেটে সবচেয়ে বেশি বয়সে (৩৯ বছর ১৭৩ দিন) উইকেট পাওয়ার কৃতিত্ব এখন তার। মাশরাফি এমনতিই ধর্মভীরু। স্রষ্টার নৈকট্য অর্জনের লক্ষ্যে তাই রমজান মাসে ওমরাহ করলেন।

 

বাংলাদেশ ক্রিকেটের প্রাণভ্রমরা মাশরাফি বিন মুর্তজা। এখনও জাতীয় দল থেকে আনুষ্ঠানিক বিদায় নেননি। খেলে যাচ্ছেন ঘরোয়া ক্রিকেট। ২০১৯ সালের পর থেকে জাতীয় দলের হয়ে মাঠে নামেননি তিনি। দেশের জার্সিতে না খেললেও বিপিএল, ডিপিএল দাপিয়ে বেড়াচ্ছেন। এবারের বিপিএলও তার নেতৃত্বে জয়ী হয়েছে কুমিল্লা। ঢাকা প্রিমিয়ার লিগে এখন দুই সপ্তাহের বিরতি।

এই বিরতিতে পরিবার নিয়ে মাশরাফি ছুটলেন সৌদি আরব। পরিবারকে নিয়ে ওমরাহ পালন করলেন সাবেক এই অধিনায়ক।

বুধবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মাশরাফির স্ত্রী সুমনা হক সুমী ওমরাহর ছবি পোস্ট করে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ’। ছবিতে মাশরাফি ও সুমনার সঙ্গে দেখা যায় দুই সন্তানকে।

বাংলাদেশের ক্রিকেটের অন্যতম সফল অধিনায়ক মাশরাফি চলতি ঢাকা প্রিমিয়ার লিগে আলো ছড়িয়েছেন বল হাতে। রেকর্ড গড়েছেন লেজেন্ডস অব রূপগঞ্জের অধিনায়ক। মোহামেডানের বিপক্ষে ম্যাচে ১৭ রানে ৫ উইকেট নিয়ে বুঝিয়েছেন, বয়স বাড়লেও ফুরিয়ে যাননি তিনি। একইসঙ্গে পূর্ণ করেছেন প্রথম বাংলাদেশি হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪৫০ উইকেট। সঙ্গে করেছেন আরেকটি রেকর্ড। লিস্ট এ ক্রিকেটে সবচেয়ে বেশি বয়সে (৩৯ বছর ১৭৩ দিন) উইকেট পাওয়ার কৃতিত্ব এখন তার।

মাশরাফি এমনতিই ধর্মভীরু। স্রষ্টার নৈকট্য অর্জনের লক্ষ্যে তাই রমজান মাসে ওমরাহ করলেন।