সেমিফাইনাল খেলতে হলে অসাধারণ কিছু করতে হবে: তাসকিন

টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন সুপার এইটে আছে বাংলাদেশ। গ্রুপ পর্বে চার ম্যাচের তিনটিতে জিতে এই পর্বে পৌঁছেছিল তারা।কিন্তু সুপার এইটের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরে গেছে তারা। এখন সেমিফাইনালের স্বপ্নও অনেকটা ফিকে।

সেটিকে ফের উজ্জ্বল করতে হলে হারাতে হবে ভারতকে। এই ম্যাচে হারলে শেষ হয়ে যাবে সব সম্ভাবনা। বাংলাদেশি পেসার তাসকিন আহমেদও আশায় আছেন, অসাধারণ কিছু করে শক্তিশালী ভারতকে হারিয়ে দেওয়ার। শনিবার এই ম্যাচের আগে কথা বলেছেন তাসকিন।

তিনি বলেন, ‘মেসেজ একটাই যে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই আমাদের অসাধরণ পারফর্ম করতে হবে, যদি সেমিফাইনাল খেলতে হয়, বিশেষ করে ভারতের। কারণ এই ম্যাচ হেরে গেলে তখন আর সেমিফাইনাল খেলার স্বপ্নও থাকবে না তাই পরের ম্যাচটা। ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ। সব ম্যাচেই তো সর্বোচ্চ দিয়ে চেষ্টা করি, ভুলের পরিমাণ কম থাকলেই আশা করি ইতিবাচক কিছু হবে। ’

ভারতের সঙ্গেও বাংলাদেশের ম্যাচ অ্যান্টিগায়। এখানেই অজিদের বিপক্ষেও খেলেছিল তারা। এই ভেন্যুতে নিয়মিত রানও হতে দেখা গেছে। কিন্তু এখানেও রান করতে পারেননি বাংলাদেশি ব্যাটাররা। পুরো টুর্নামেন্টজুড়েই রান খরায় ভুগছেন তারা।

এ নিয়ে তাসকিন বলেন, ‘অ্যান্টিগা ও বার্বাডোস। এই দুইটা ভেন্যুর উইকেট কিন্তু ভালো। এছাড়া অন্য ভেন্যু ও ইউএসএতে সব টিমের ব্যাটাররা কম বেশী স্ট্রাগল করেছে। আমরা এর থেকে ভালো ব্যাট করতে পারি, কিন্তু দুর্ভাগ্য যে পারিনি। পারিনাই এটা বলে লাভও নেই যেহেতু পরের ম্যাচটা খুব গুরুত্বপূর্ণ। ব্যাটিং-বোলিং দুইটাই ভালো করতে হবে কারণ ভারত বিশ্বের অন্যতম সেরা দল। ওদের সঙ্গে খেলতে হলে আমাদের এক্সট্রা অর্ডিনারি কিছু করতে হবে। ’

Leave a Reply