আরও ১ সপ্তাহ স্কুল বন্ধ রাখার নির্দেশ দিচ্ছি: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, আমরা আরও ১ সপ্তাহ স্কুল বন্ধ রাখার নির্দেশ দিচ্ছি। আমি শিক্ষামন্ত্রীর সঙ্গে এ বিষয়ে কথা বলেছি।শনিবার (২০ এপ্রিল) দুপুরে সাভার সিআরপি নার্সিং কলেজের ভবন উদ্বোধনী আয়োজনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সেখানে বয়স্ক ও শিশুরা যেন প্রয়োজন না থাকলে ঘরের বাইরে না যাওয়ার পরামর্শ দেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল বলেন, আমাদের কিছু নির্দেশনা আছে। স্বাস্থ্য অধিদপ্তর থেকে সেগুলো সব জায়গায় দেওয়া হবে। আর বাকি নির্দেশনাগুলো আজকেই চলে যাবে। স্কুলও বন্ধ হয়ে যাবে।

স্বাস্থ্যখাতের চ্যালেঞ্জ সম্পর্কে জানতে চাইলে তিনি গণমাধ্যমে বলেন, সাধারণ মানুষের কাছে চিকিৎসা ব্যবস্থা পৌঁছে দেওয়া আমার প্রথম চ্যালেঞ্জ। প্রত্যেকটা হেলথ কমপ্লেক্সকে, কমিউনিটি ক্লিনিককে উন্নত করতে হবে যেন সাধারণ মানুষ গ্রামেই চিকিৎসা পান।

রাজধানীর আগারগাঁওয়ে ঢাকা শিশু হাসপাতালের কার্ডিয়াক ইউনিটের ভবনে অগ্নিকাণ্ড সম্পর্কে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ বিষয়টি আমরা তদন্ত করতে বলেছি। আজকেই তদন্ত করা হবে।

সেখানে আরও উপস্থিত ছিলেন সিআরপি প্রতিষ্ঠাতা ড. ভ্যালেরি টেইলর, সিআরপির নির্বাহী পরিচালক ড. মোহাম্মদ সোহরাব হোসেন ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।