ঢাকা-১৭ আসনের মনোনয়ন প্রত্যাহার করেছে জাপা

ঢাকা-১৭ আসনের মনোনয়ন প্রত্যাহার করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। আজ রোববার (১৭ ডিসেম্বর) দুপুরে ঢাকা রিটার্নিং অফিসারের কার্যালয়ে তার মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন জমা দেওয়া হয়।

দলীয় সূত্র জানায়, আজ দুপুরে জাপা চেয়ারম্যানের মনোনয়নপত্র প্রত্যাহারের চিঠি জমা দিয়েছেন দলটির দপ্তর সম্পাদক এম এ রাজ্জাক খান। ঢাকা-১৭ আসনে মোহাম্মদ আলী আরাফাতকে মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

জানা গেছে, আসন বণ্টন নিয়ে শনিবার (১৬ ডিসেম্বর) রাত পর্যন্ত জাতীয় পার্টির সঙ্গে চার দফা বৈঠক করে আওয়ামী লীগ। যদিও এসব বৈঠকে আসন বণ্টনের বিষয়ে সমঝোতায় পৌঁছাতে পারেনি দুই দল।

দ্বাদশ সংসদ নির্বাচনের প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আজ (১৭ ডিসেম্বর)। এদিন অফিস চলাকালীন সময়ের মধ্যে রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন করে প্রার্থিতা প্রত্যাহার করতে পারবেন প্রার্থীরা।

১৯৯৬ সালে জাপার সঙ্গে জোট বেঁধে ক্ষমতায় আসে আওয়ামী লীগ। এরপর ২০০৮ থেকে সর্বশেষ ২০১৮ সালের নির্বাচন পর্যন্ত দুই দলের মধ্যে আসন ভাগাভাগি হয়েছে। এবার জাপা আলাদাভাবে নির্বাচন করার ঘোষণা দিলেও শেষ পর্যন্ত আসন বণ্টন করতে সম্মত হয় উভয়পক্ষই। তবে, সেই আসন বণ্টন নিয়ে ধোঁয়াশা কাটেনি এখনও। এরই মধ্যে ঢাকা-১৭ আসনের মনোনয়ন প্রত্যাহার করলেন জাতীয় পার্টির চেয়ারম্যান।