বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ যারা

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ যারা

৪২ দিনের অপেক্ষা। এরপরই মাঠে গড়াবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। বিশ্বকাপের আগে অংশগ্রহণকারী সবগুলো দলকে প্রস্তুতির বড় সুযোগ করে দিচ্ছে ইন্টারন‌্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। অন্যান্য দলগুলোর মতো দুটি করে প্রস্তুতি ম‌্যাচ খেলার সুযোগ পাবে বাংলাদেশ। এরইমধ্যে ম‌্যাচগুলোর ভেন্যু ও চূড়ান্ত সূচি প্রকাশ করেছে আইসিসি।

বুধবার (২৩ আগস্ট) এক বিবৃতির মাধ্যমে প্রস্তুতি ম্যাচের ভেন্যু ও সূচি প্রকাশ করে আইসিসি। যেখানে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রথমটি খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে এবং দ্বিতীয়টি ইংল্যান্ডের বিপক্ষে। যদিও প্রথমে গুঞ্জন উঠেছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। পরবর্তীতে জানা যায়, অস্ট্রেলিয়া নয়, ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে সাকিবের দল। প্রতিটি ম্যাচ শুরু হবে স্থানীয় সময় দুপুর ২টায়, অর্থাৎ বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। স্কোয়াডে থাকা ১৫ জনেরই মাঠে নামার সুযোগ থাকছে।

বিশ্বকাপের মূল পর্ব শুরু হওয়ার আগে ২৯ সেপ্টেম্বর গুয়াহাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। একই ভেন্যুতে ২ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে সাকিব-তামিমরা।

এর আগে এশিয়া কাপের শেষ করেই নিউজিল্যান্ডের বিপক্ষে মিরপুরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। ২৬ সেপ্টেম্বর শেষ হবে ওডিআই সিরিজ। এর পরদিনই ভারতের উদ্দেশ্যে দেশ ছাড়বে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। বিশ্বকাপকে সামনে রেখে আয়োজক দেশের মাঠে এবার আর কোনো বিশেষ ক্যাম্প করছে না বিসিবি। এশিয়া কাপ ও নিউজিল্যান্ড সিরিজকে প্রস্তুতির বড় মঞ্চ হিসেবে দেখছে টিম ম্যানেজমেন্ট।