বৃষ্টিতে বন্ধ বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ

ষ্টির সম্ভাবনা ছিল আগেই। সেটিই সত্যি হলো। বৃষ্টিতে বন্ধ রয়েছে বাংলাদেশ-নিউজিল্যান্ড তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। ম্যাচটিকে ঘিরে গতকালই খারাপ খবর দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। অ্যাকুয়া ওয়েদারের তথ্য মতে, ম্যাচ শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগে থেকেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৮২ শতাংশ। মেঘলা পরিবেশ থাকবে বেশিরভাগ সময়।

কিন্তু, ম্যাচের আগে আকাশে রোদ থাকলেও খেলা শুরু হওয়ার অল্প সময়ের মধ্যেই বৃষ্টি নামে। নিউজিল্যান্ড ইনিংসের ৪.৩ ওভার খেলা হওয়ার পর বৃষ্টি এলে বন্ধ হয় খেলা। এ সময়ে কোনো উইকেট না হারিয়ে কিউইদের সংগ্রহ ৯ রান।

এর আগে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটিতে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। সাকিব আল হাসানের অনুপস্থিতিতে সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন লিটন দাস। টসে জিতে বোলিং নেওয়ার বিষয়ে লিটন বলেন, ‘গত কয়েকদিন বৃষ্টি হয়েছে। উইকেটে আশা করি বোলাররা সুবিধা পাবে। পেসার ও স্পিনার মিলিয়ে আমাদের দারুণ সমন্বয় আছে বোলিং বিভাগে। বাকিটা দেখি কী হয়।’

এ ম্যাচ দিয়ে চোট ও পুনর্বাসন প্রক্রিয়া শেষে দলে ফিরেছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। বিতর্কের অবসান ঘটিয়ে স্কোয়াডে রাখা হয়েছে মাহমুদউল্লাহকে, ফিরেছেন সৌম্য সরকারও। তিনজনই আছেন আজকের ম্যাচের একাদশে। দীর্ঘদিন পর একাদশে ফিরেছেন উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান।

কিউইদের বিপক্ষে ওয়ানডে সিরিজটিতে বিশ্রামে রাখা হয়েছে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানসহ মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ ও পেসত্রয়ী তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও শরিফুল ইসলামকে।