একরাতেই জার্মান, ইতালিয়ান ও ফ্রেঞ্চ কাপ ফাইনাল

এটিএন বাংলা ডেস্ক:

আজ (শনিবার) রাতে একইসাথে জার্মান কাপ, ইতালিয়ান কাপ ও ফ্রেঞ্চ কাপের ফাইনাল ম্যাচ। রাত ১২ টায় জার্মান কাপের ফাইনালে মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখ ও বরুশিয়া ডর্টমুন্ড।

রাত পৌনে ১টায় ইতালিয়ান কাপের ফাইনালে এসি মিলানের প্রতিপক্ষ জুভেন্টাস। এবং একই সময়ে  পিএসজি ও মার্শেই মধ্যকার ফ্রেঞ্চ কাপের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।

লিগ এরই মধ্যে শেষ। এবার অপেক্ষা ইউরোপের ক্লাব কাপের মৌসুম শেষ করার । এই ম্যাচ বায়ার্ন মিউনিখের পাশাপাশি কোচ পেপ গার্দিওয়ালারও ফাইনাল ম্যাচ। তাই তাকে বিদায়ের আগে লিগের পর আরেকটি শিরোপা উপহার দিতে চায় তার শিষ্যরা।

বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে প্রস্তুত থাকছে ডর্টমুন্ডও।  পরপর দুবারই ফাইনালে উঠে শিরোপা হাতছাড়া করেছে দলটি। তাই এবার আর অতীতের সেই ভুল পুনরাবৃত্তি করতে চান না ডর্ঠমুন্ড।

এদিকে সময়টা মোটেও ভাল যাচ্ছে না ইতালিয়ান ক্লাব এসি মিলানের। ইউরোপের সবোর্চ্চ পর্যায়ের দ্বিতীয় সফল দলটি গত দুই মৌসুমের মতো এবারো চ্যাম্পিয়ন্স লিগ বা ইউরোপা লিগে জায়গা করে নিতে পারেনি।

অতীতের সব ব্যথা দূর করার এই কাপই তাদের ভরসা। আর এই ম্যাচ জিততে পারলে আগামী মৌসুমে ইউরোপা লিগে সরাসরি খেলতে পারবে দলটি।

অবশ্য ছেড়ে কথা বলবে না লিগ জয়ী জুভেন্টাসও। টানা দ্বিতীয়বারের মতো ইতালিয়ান ডাবল শিরোপা জয়ের অপেক্ষার প্রহর গুনছে তারা।

এদিকে ফ্রেঞ্চ কাপের ফাইনালে সবার নজড় থাকছে পিএসজির ইব্রাহিমোভিচকে ঘিরে।  পিএসজির জার্সি গায়ে এটি সুইডিশের শেষ ম্যাচ। তাই বিদায়টা সুখকর করতেই মুখিয়ে আছে ইব্রাহিমোভিচ।

তবে সব দিক দিয়ে পিএসজির চেয়ে অনেকটা পিছিয়ে মার্শেই। লিগ শেষ করেছে ১৩তম স্থানে থেকে। তাছাড়া গত ২৭ বছরে এই শিরোপায় খেলোয়াড়দের ছোয়া পায়নি। তারপরও শিরোপার বন্ধ্যাত্ব ঘোচাতে চায় দলটি।