ঈদে ১২ পর্বের ধারাবাহিক ‘দু হাতে একগুচ্ছ কষ্ট’

এটিএন বাংলা ডেস্ক:

এটিএন বাংলার ঈদ অনুষ্ঠানমালায় প্রচার হবে জনপ্রিয় নির্মাতা মোহন পরিচালিত ১২ পর্বের ধারাবাহিক ‘দু হাতে একগুচ্ছ কষ্ট’। নাটকটি ঈদের দিন থেকে ৬ষ্ঠ দিন পর্যন্ত রাত ৭.৪৫ মিনিটে প্রচারিত হবে। মোহন খানের রচনা ও পরিচালনায় নির্মিত এ ধারাবাহিকে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, অহনা, মৌ, সাকী শেরিফ চৌধুরী, রাকেশ, কাজী উজ্জল এবং আজিজুল হাকিম। সম্পুর্ন ধারাবাহিকটি অস্ট্রেলিয়ার সিডনীর মনোরম সব লোকেশনে চিত্রায়িত হয়েছে।

নাটকের গল্প আবর্তিত হয়েছে এভাবেÑ অস্ট্রেলিয়ার সিডনীতে থাকেন শাহেদ সাহেব। একটু বেশি বয়সে বিয়ে করেছিলেন কিন্তু জানতেন না তার বউ বিয়ের আগে চার বছল একটা ছেলের সাথে প্রেম করেছিল। এই নিয়ে তাদের সংসারে কোন ঝামেলা হয়নি। কিন্তু সেই ছেলেটা হঠাৎ করে একদিন সিডনীতে চলে আসে। নানা অজুহাতে সে শাহেদ সাহেবের বাসায় আসার চেষ্টা করে। এক পর্যায়ে শাহেদ সাহেবের খালাতো বোনের সঙ্গে সম্পর্ক করে সরাসরি তার বাসায় এসে হাজির হয় ছেলেটি।

এরপর থেকে শুরু হয় মিথ্যা বলার খেলা। সেই সাথে যোগ হয় কম লেখাপড়া জানা আর একজন মেয়ে সাবাবা। যার কাজ হলো রাস্তায় রাস্তায় ঘুরে বেড়ানো আর বিভিন্ন অজুহাতে মানুষের কাছ থেকে ৫০ ডলার ধার নেওয়া। এ ধারাবাহিকতায় এক সময় এরা সবাই একসাথে মিলিত হয়। আর বের হয়ে আসে ভিন্ন একটি গল্প। যার জন্য কেউই মানসিকভাবে প্রস্তুত ছিল না।