৪র্থ বর্ষে ‘কমেডি আওয়ার’

গ্যালারী নিউজ হাইলাইট

এটিএন বাংলার জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘এবি টেলিকম কমেডি আওয়ার’ তিন বছর পার করে ৪র্থ বর্ষে গড়িয়েছে। আগামীকাল ২৫ ফেব্র“য়ারি, বৃহষ্পতিবার রাত ১১টায় প্রচারিত হবে এর ৭৫তম পর্ব। ২০১২ সালের নভেম্বরে শুরু হয়ে নিয়মিত অনুষ্ঠানটি প্রচারিত হয়ে আসছে। সাঈদ তারেকের পরিকল্পনা গ্রন্থনা ও পরিচালনায় বর্তমানে কমেডি আওয়ার উপস্থাপনা করছেন দেবাশীষ বিশ্বাস।
কমেডি আওয়ার একটি হাসির অনুষ্ঠান। ‘বেশী বেশী হাসুন ভালভাবে বাঁচুন’- এই শ্লোগান নিয়ে বিভিন্ন হাস্য রসাত্মক বিষয়বস্তু পরিবেশনের মাধ্যমে এই অনুষ্ঠানে মানুষকে হাসতে উদ্বুদ্ধ করা হয়। এতে প্রচারিত বিষয়গুলোর মধ্যে রয়েছে কৌতুক নকশা, হাসির নাট্যাংশ, চুটকি, রম্যগীতি, রম্য গীতিনকশা, মিমিক্রি, কমেডি বা প্যারোডি গান, বিদেশী ভাষার গানের সাথে নাচ, ফানিয়েস্ট হোম ভিডিও, বিদেশী ছায়াছবির গানের ক্লিপিং, দেশ বিদেশের বরেন্য শিল্পীদের অভিনয় ক্লিপিং, ফানি ম্যাজিক, বিশ্বের সেরা হাসির ছবি এবং শো থেকে ক্লিপিংসহ নানা আয়োজন। এ ছাড়াও বিভিন্ন সময়ে আমন্ত্রিত অতিথি হয়ে আসেন অনেক গুনী ব্যক্তিত্ব। এরা বলেন তাদের জীবনের মজার ঘটনা বা ষ্মৃতিকথা। কমেডি আওয়ারের মঞ্চে অভিনয়শিল্প বা সংষ্কৃতির বিভিন্ন অঙ্গনে আজীবন অবদানের জন্য এটিএন বাংলার পক্ষ থেকে বিভিন্ন গুনী এবং প্রবীন ব্যক্তিত্বদেরকে লাইফটাইম এচিভমেন্ট অনার ক্রেস্ট প্রদান করা হয়ে থাকে।
অনুষ্ঠানটির ৭৫তম পর্বটি উপস্থাপনা করেছেন দেবাশীষ বিশ্বাস এবং অভিনেত্রী প্রিয়া আমান। বিভিন্ন হাসির নাট্যাংশে অভিনয় করেছেন আফজাল শরীফ, পরেশ আচার্যি, আশরাফ কবির, এস এম হায়দার আলী, ম ফারুক, আবুল কালাম আজাদ, মনা সিদ্দিক হৃদয়, নাসরিন আক্তার লিপি, বিটলু শামিম, লিটন খন্দকার, অর্চনা, আব্দুস সোবহান, আর জে আকাশ প্রমুখ। প্যারোডি গানের সাথে নাচ পরিবেশন করেছেন জনপ্রিয় কৌতুকশিল্পী হারুন কিসিঞ্জার এবং চাঁদনী। নিয়মিত আয়োজন চুটকি বলার আসর, ফানি ভিডিও ছাড়াও এতে ভিন্নধর্মী একটি গানের সাথে দলীয় নাচ পরিবেশন করেছেন সাইফুল ইসলাম স্বর্ণ এবং তার সহশিল্পীরা।