২ সিনেমা পেল ২টি করে পুরস্কার

২ সিনেমা পেল ২টি করে পুরস্কার
মীর সাব্বির পরিচালিত সরকারি অনুদানের সিনেমা ‘রাত জাগা ফুল’ এবং কান চলচ্চিত্র উৎসবে প্রশংসিত আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত ‘রেহানা মরিয়ম নূর’।

সিনেমা দুটি বিদেশের মাটিতে জিতেছে দুটি করে পুরস্কার। দুটি সিনেমাই জিতেছে সেরা চলচ্চিত্রের পুরস্কার। এ ছাড়া ‘রাত জাগা ফুল’-এ অভিনয়ের জন্য মীর সাব্বির জিতেছেন সেরা অভিনেতার পুরস্কার, ‘রেহানা মরিয়ম নূর’-এ অভিনয়ের জন্য বাঁধন জিতেছেন সেরা অভিনেত্রীর পুরস্কার।

শনিবার যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে ভারত-বাংলাদেশের ৪২তম সম্মেলনে মীর সাব্বিরের ‘রাত জাগা ফুল’ পুরস্কৃত হয়েছে। মীর সাব্বিরের হাতে সেরা অভিনেতার পুরস্কার তুলে দেন ভারতীয় অভিনেত্রী তনুশ্রী দত্ত। সেরা সিনেমার পুরস্কার তুলে দেন বাংলাদেশি পরিচালক মোরশেদুল ইসলাম। পুরস্কারপ্রাপ্তি প্রসঙ্গে মীর সাব্বির বলেন, ‘আমার সিনেমা এরই মধ্যে বাংলাদেশ ও ভারতে বেশ কয়েকটি অ্যাওয়ার্ডে পুরস্কৃত হয়েছে। তবে এবার প্রবাসীদের সামনে যখন পুরস্কার পেলাম, সেটা অন্য রকম তৃপ্তির। প্রবাসীরা আমাদের এত ভালোবাসেন যে ওনাদের কাছে গেলে মনেই হয় না ভিনদেশে আছি।’

আগামী ২০ জুলাই দেশে ফিরবেন মীর সাব্বির। এর আগে তাঁর ‘রাত জাগা ফুল’ সিনেমাটি প্রদর্শিত হবে যুক্তরাষ্ট্রের ডালাস, নিউইয়র্ক ও সানফ্রান্সিসকোতে।

অন্যদিকে স্পেনের ‘ভ্যালেন্সিয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-সিনেমা জোভ’-এ সেরা অভিনেত্রী হয়েছেন বাঁধন। শনিবার শেষ হয়েছে উৎসবটির এবারের আসর। সমাপনী দিনে ঘোষণা করা হয় বিজয়ীদের নাম। ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য এবার সেরা অভিনেত্রী হয়েছেন বাঁধন। এ ছাড়া উৎসবে সেরা চলচ্চিত্র হিসেবেও পুরস্কৃত হয়েছে আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত এই সিনেমা।

পুরস্কারপ্রাপ্তির খবর জানিয়ে বাঁধন বলেন, ‘এটা সত্যিই অনেক বড় সম্মান। ধন্যবাদ সিনেমা জোভ ও সম্মানিত জুরিবোর্ডকে আমাদের পুরস্কৃত করার জন্য। এটা আমাদের অনুপ্রেরণা জোগাবে।