হিজড়ার চরিত্রে মিশা সওদাগর

গ্যালারী নিউজ বিনোদন

বর্তমান সময়ে বাংলা চলচ্চিত্রের খলনায়কদের কথা আসলেই যার কথা সবার আগে মনে আসে তিনি মিশা সওদাগর। ক্যারিয়ারের প্রায় প্রতিটা ছবিতেই তিনি মন্দ চরিত্রে হাজির হয়ে দর্শকের মন জয় করে নিয়েছেন সাবলীল অভিনয় দিয়ে।

আর সেই প্রিয় অভিনেতার এ কি দশা! কষ্ট করে চিনতে পারলেও চোখ ছানাবড়া হয়ে যাবে নিশ্চিত। কারণ এখন তার ঠোঁটে গাঢ় লাল লিপস্টিক, হাতের নখেও ম্যাচিং করা নেইল পলিশ, নাকে আবার নথ! পরনে বেগুনি রঙের ব্লেজার, হাতের মুঠোয় একই রঙের ফোন আর ববকাট বাদামি চুল। অঙ্গভঙ্গিতেও বৃহন্নলার ছাপ।
না চিন্তিত হবার কিছু নেই। হিজড়া হয়ে যাননি মিশা। কেবল ‘মিসড কল’ ছবিতে চরিত্রের প্রয়োজনে এই সাজ নিতে হয়েছে এই অভিনেতাকে। গেল ২২ ও ২৩ মার্চ বিএফডিসির এক নাম্বার ফ্লোরে একটি গানের দৃশ্যধারণের কাজ শুরু হয়েছে। মাসুম বাবুলের কোরিওগ্রাফিতে মিশা সওদাগর ১৫ জন হিজড়াদের নিয়ে গানটির শুটিং করছেন।
পরিচালক সাফি উদ্দিন সাফি জানালেন, ছবিতে খল চরিত্রে অভিনয় করছেন মিশা। পাশাপাশি তাকে হিজড়া হিসেবেও দেখা যাবে। তিনি আরো বলেন, ‘মিশা সওদাগর আমাদের ইন্ডাস্ট্রির সুপার একজন অভিনেতা। তার অভিনয়ের বৈচিত্রতা নিয়ে নতুন করে কিছু বলার নেই। এ পর্যন্ত সবচেয়ে বেশি বৈচিত্রময় চরিত্রে ঢাকাই ছবির দর্শকেরা মিশাকেই দেখেছেন। তবে এই প্রথমবারের মতো তাকে হিজড়া হিসেবে দেখবেন। আশা করছি ভালো লাগবে সবার।’
পরিচালক বললেন, ছবির গল্প অত্যন্ত চমৎকার। গেল ১ অক্টোবর মহরতের মাধ্যমে এর দৃশ্যধারনের কাজ শুরু হয়েছে। ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন বাপ্পি এবং নবাগত মুগ্ধ। এছাড়াও আছেন বাপ্পারাজ, তামান্না তিফ শুদ্ধতা , কাজী হায়াত ,মাযহারুল ইসলাম নিরব, এলাহান উদ্দিন, উজ্জ্বলসহ আরো অনেকেই ।