সোমবার সিদ্ধান্ত জানাবে নির্বাচন কমিশন

আসন্ন পৌরসভা নির্বাচনে এমপিদের প্রচারণায় সুযোগ দেয়ার দাবি জানিয়েছে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি। আর এর বিপক্ষে অবস্থান বিএনপির। একই সঙ্গে তফসিল ১৫ দিন পেছানোর দাবি দলটির। তবে, এসব দাবির বিষয়ে সোমবার কমিশনের বৈঠকে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার।

আসন্ন পৌরসভা নির্বাচনে প্রার্থীদের পক্ষে কোন সংসদ সদস্যের প্রচারে নামার সুযোগ নেই। প্রথমবারের মত দলীয়ভাবে হতে যাওয়া স্থানীয় সরকার নির্বাচনের এমন বিধান বাতিলের দাবি নিয়ে রোববার নির্বাচন কমিশনারদের সঙ্গে বৈঠকে বসেন ক্ষমতাসীন আওয়ামী লীগের ৬ সদস্যের প্রতিনিধি দল।

একই দাবি নিয়ে জাতীয় পার্টির প্রতিনিধিরাও কমিশনের সঙ্গে বৈঠক করেন। ঢাকা এবং চট্টগ্রামের তিন সিটি করপোরেশনের নির্বাচনে কমিশনের ভুমিকা প্রশ্নবিদ্ধ ছিল, দাবি তাদের। তাই পৌরসভা নির্বাচনে কমিশনের তেমন কোন ভুমিকা থাকবে না বলে আশা দলটির।

তবে সংসদ সদস্যদের প্রচারের সুযোগ দেয়ার বিষয়ে একমত নয় বিএনপি। পাচঁ সদস্যদের প্রতিনিধি নিয়ে কমিশন সচিবালয়ে গিয়ে প্রধান নির্বাচন কমিশনারকে নিজেদের এমন অবস্থানের কথা জানান বিএনপি নেতা ওসমান ফারুক। একই সঙ্গে নির্বাচনের তফসিল পেছানো এবং পুলিশি হয়রানী বন্ধের দাবি জানান তাঁরা।

অবশ্য রাজনৈতিক দলগুলোর এসব দাবির বিষয়ে কোন সিদ্ধান্ত জানাননি প্রধান নির্বাচন কমিশনার।

Translate »