সেরা উদীয়মান ক্রিকেটার ‘ফিজ’

স্পোর্টস

এটিএন বাংলা ডেস্ক:

এবারের আইপিএলে বিষ্ময়কর বোলার হিসেবে খেলেছেন মুস্তাফিজুর রহমান। পুরো টুর্নামেন্টেই দারুণ বোলিং করেছে বাংলাদেশের এই কাটার বয়।

mustafizur6তার বোলিং শুধু ভারতীয়দের মন জয় করেনি, প্রশংসা কুড়িয়েছে বর্তমান ও সাবেক খেলোয়াড়দের। উপাধিও পেয়ে গেলেন ফিজ নামে। আর এবারের আসরের সেরা উদীয়মান খেলোয়াড়ও হয়েছেন মুস্তাফিজ।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার নিজের জাত চিনিয়েছেন কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজুর রহমান। তার বোলিং যখন বিশ্বের সবার নজর করেছে। আর তাইতো এবারের আইপিএলেও ডাক পেয়ে যান সানরাইজার্স হায়দারাবাদের হয়ে। উদ্বোধনী ম্যাচে ২৬ রানে নেন দুই উইকেট।

Vivo IPL 2016 M37 - MI v SRHএরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি দ্যা ফিজকে। ট্রেন্ট বোল্ডের মতো বোলার দলে থাকারপরও মুস্তাফিজ বোলিং নৈপুণ্যে বাধ্য করেছে এই কিউইকে রিজার্ভ বেঞ্জে বসে রাখতে।

mustafizur1প্রত্যেকটা ম্যাচেই ছিলো মুস্তাফিজের বোলিং বৈচিত্র। আর তাইতো নবজিৎ সিধু কিংবা রমিজ রাজ বা দলের অধিনায়ক অথবা অন্য খেলোয়াড়রা সবার প্রশংসা কুড়িয়েছেন এই কাটার বয়।

Vivo IPL 2016 M12 - SRH v MIতবে এবারের আইপিএলে মুস্তাফিজ সেরা স্পেলটা ছিলো  কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে। কারণ ঐ ম্যাচে ৪ ওভারে মাত্র ৯ রান দিয়েছিলেন দ্যা ফিজ। নিয়েছেন ২ উইকেটও। তবে এই বাহাতি পেসারের সেরা বোলিং ছিলো মুম্বাইয়ের বিপক্ষে ১৬ রানে ৩উইকেট।

Mustafizur-Rahmanএবারের আসরে ১৬ ম্যাচে মুস্তাফিজের উইকেট ১৭ টি। তবে উইকেটেরে দিক থেকে সর্বোচ্চদের তালিকায় পাঁচ নম্বরে থাকলেও কাটার বয় সবাইকে পিছনে ফেলেছে ইকোনোমি রেটের দিক থেকে। এভারেজে মাত্র দিয়েছেন ৬ দশমিক ৯০।

দারুণ খেলা এই তরুণ আইপিএল থেকে ফিরবেন খালি হাতে তা কি করে হয়। এবারের আসরের সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কারটা যে উঠলো বাংলাদেশের এই কাটার মাস্টারের হাতে।