সাতক্ষীরায় কথিত বন্দুকযুদ্ধে ‘চরমপন্থি’ নিহত

বাংলাদেশ

সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরার তালা উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে পূর্ব বাংলা কমিউনিটি পার্টির (এমএল জনযুদ্ধ) আঞ্চলিক নেতা মোজাফ্ফর সানা (৩৮) নিহত হয়েছে বলে দাবি পুলিশের।

বৃহস্পতিবার দিবাগত রাত ২টা ৩৫ মিনিটের দিকে তালা উপজেলার মাগুরা ইউনিয়নের চারা বটতলায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশীয় সাটারগান, তিন রাউন্ড গুলি ও একটি মোটরসাইকেল উদ্ধার করেছে।

নিহত মোজাফ্ফর সানা একই উপজেলার দোহার গ্রামের গফ্ফার সানার ছেলে। তার বিরুদ্ধে সাতক্ষীরা ও নওগাঁ জেলার বিভিন্ন থানায় হত্যা, ডাকাতি, ছিনতাই, অস্ত্র আইন ও চাঁদাবাজিসহ ১৮টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

রাত ৩টা ৩৫ মিনিটে সাতক্ষীরা জেলা পুলিশের পক্ষ থেকে পাঠানো এক সংবাদবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তালা থানার অফিসার ইনচার্জ ছগির মিয়ার নেতৃত্বে পুলিশের একটি দল বিশেষ অভিযান পরিচালনা করাকালীন রাত ২টা ৩৫ মিনিটে মাগুরা ইউনিয়নের চারা বটতলা নামক স্থানের ফাঁকা পাকা রাস্তার উপর অবস্থানকালে পুলিশ একটি মোটরসাইকেলকে থামতে সংকেত দেয়।

এ সময় মোটরসাইকেল আরোহীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে পরপর দু’টি বোমার বিস্ফোরণ ঘটায় ও গুলি ছুড়ে। সন্ত্রাসীদের ছোঁড়া বোমার আঘাতে দুই পুলিশ সদস্য আহত হলে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়।  এতে একজন আহত হয়। পরবর্তীতে তার নাম পরিচয় জানাযায়। আহত সন্ত্রাসী ও পুলিশ সদস্যদের চিকিৎসার জন্য দ্রুত তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠালে কর্তব্যরত চিকিৎসক মোজাফফর সানাকে মৃত ঘোষণা করেন।

তালা থানার ওসি সগির মিয়া ঘটনাটি নিশ্চিত করেছেন।