সাংবাদিকদের বেতন বৈষম্য দূর করতে সরকারকে রাষ্ট্রপতির তাগিদ

জাতীয়

এটিএন বাংলা ডেস্ক:

নতুন পে স্কেলের কারণে সরকারি চাকরিজীবীদের সঙ্গে সাংবাদিকদের বেতন বৈষম্য দূর করতে সরকারকে তাগিদ দিয়েছেন রাষ্ট্রপতি। ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করে সাংবাদিক সমাজের হয়ে এই তাগিদ দেন তিনি।

সরকারি চাকরিজীবীদের বেতন বাড়ার ফলে তাদের সঙ্গে, সাংবাদিকদের বেতনেরও যে বৈষম্য সৃষ্টি হয়েছে ডিইউজের দ্বি-বার্ষিক সম্মেলনে এসে তাই বললেন রাষ্ট্রের সর্বোচ্চ ব্যক্তি রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ। বুধবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গণমাধ্যমকে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, নির্বাহী বা অন্য বিভাগ যা ভুলে যায় অথবা যে বিষয়গুলোতে ঠিক করে নজর দেয়না সেটা বলার দায়িত্ব পালন করে গণমাধ্যম।

এ কারণে গণমাধ্যম কর্মীরা অনেকের বিরাগভাজনও হন। তবে গণমাধ্যমের অপব্যবহারও হয় মন্তব্য করে রাষ্ট্রপতি বলেন, কিছু মানুষের কারণে সাংবাদিক সমাজের সুনাম যেন ক্ষুন্ন না হয় সে ব্যাপারে সাংবাদিকদেরকেই সজাগ থাকতে হবে।

মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে সমন্বিত উদ্যোগ নেয়ার আহবান জানিয়ে রাষ্ট্রপতি প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে গণমাধ্যমের ভূমিকার প্রশংসা করেন।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু খন্ডিত তথ্য না দিতে এবং ভালো খবরের যথাযথ গুরুত্ব দেয়ার আহবান জানান।  রাষ্ট্রনায়ক বা রাজনীতিবিদরা ভুল করলেও গণমাধ্যমকর্মীদের ভুল করার সুযোগ নেই বলে মনে করেন তথ্যমন্ত্রী।