শুরু হচ্ছে রিয়্যালিটি শো ‘সেরা রন্ধনশিল্পী-২০১৫’

হাইলাইট

এটিএন বাংলা ডেস্ক: দেশের সুপ্ত রন্ধনশিল্পী প্রতিভা অন্বেষণের লক্ষ্যে এটিএন বাংলা এবং দি বাংলাদেশ মনিটর এর যৌথ আয়োজনে আবারও শুরু হয়েছে রন্ধনশিল্পী প্রতিযোগিতা ‘সেরা রন্ধনশিল্পী ২০১৫’। এবারের প্রতিযোগিতায় সারা দেশ থেকে প্রায় দুই হাজার প্রতিযোগী অংশগ্রহণের জন্য এন্ট্রি পাঠান। সেখান থেকে প্রক্রিয়ার মাধ্যমে বাছাই করে প্রতি বিভাগ থেকে ৭ জন করে মোট ৪৯ জন প্রতিযোগীকে টিভি রিয়্যালিটি শোতে অংশগ্রহণের জন্য নির্বাচিত করা হয়। এই ৪৯ জনের জন্য গত ১২ সেপ্টেম্বর বিএফডিসির এটিএন বাংলা স্টুডিওতে দিনব্যাপী গ্র“মিং সেশনের আয়োজন করা হয়। এরপর শুরু হয় মূল প্রতিযোগিতা। মূল প্রতিযোগিতায় প্রতিটি বিভাগের প্রতিযোগিরা তাদের নির্বাচিত নিজস্ব রেসিপি অনুসারে রন্ধনশৈলি প্রদর্শন করবেন। বিভাগীয় চ্যাম্পিয়ন ও রানার আপ পরবর্তী পর্যায়ে অংশগ্রহণের সুযোগ পাবেন। এরপর সাত বিভাগের সেরা ১৪জনকে নিয়ে শুরু হবে পরবর্তী ধাপ। এভাবে কয়েকটি ধাপ পার হয়ে চূড়ান্ত প্রতিযোগিতায় টিকে থাকবেন ৪ জন প্রতিযোগী। এই সেরা চারকে নিয়েই হবে গ্র্যান্ড ফিনাল। প্রতিযোগিতায় সেরাদের জন্য থাকবে অর্থ, ভ্রমণ সহ বিশেষ সব পুরস্কার।

Sera Randhanshilpi-2015_05

আগামী ১২ নভেম্বর, বৃহস্পতিবার, রাত ১০টা ৫৫মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে ‘সেরা রন্ধনশিল্পী ২০১৫’ পাওয়ার্ড বাই মালয়েশিয়ান পাম অয়েল কাউন্সিল এবং ফ্যামিলি পাম অলিন প্রতিযোগিতার প্রথম পর্ব। এরপর সাপ্তাহিকভাবে প্রচার হবে বাকী ১৩টি পর্ব। প্রতিযোগিতার বিচার কার্য পরিচালনা করবেন বিশিষ্ট রন্ধন ও পুষ্টি বিশারদগণ। খন্দকার ইসমাইলের উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন আসলাম শিকদার।

উল্লেখ্য সেরা রন্ধনশিল্পী প্রতিযোগিতা গত দশ বছর যাবৎ আয়োজন করে আসছে ভ্রমণ বিষয়ক পাক্ষিক দি বাংলাদেশ মনিটর। টিভি রিয়্যালিটি শো আকারে প্রতিযোগিতাটি গত বছরই প্রথম এটিএন বাংলায় প্রচার করা হয়। প্রতিযোগিতার টাইটেল স্পন্সর মালয়েশিয়ান পাম অয়েল কাউন্সিল, টিকে গ্র“পের ফ্যামিলি ব্র্যান্ড পাম অলিন। পার্টনার হিসেবে সহযোগিতা করছে আগোরা, ওমেন্স ওয়ার্ল্ড, বসুন্ধরা গ্র“প এবং নাদিয়া ফার্নিশার্স।