শুরু হচ্ছে তানভীর হোসেন প্রবাল এর নতুন নাটক ‘গল্পটা ‘ভ’ এর’

এটিএন বাংলা ডেস্ক:

‘গোপন কথাটি রবে না গোপনে’- সেই কবে কখন কোন প্রসঙ্গে, কোন অভিজ্ঞতায় রবীঠাকুর এই কথা বলে ছিলেন তা জানা হয়নি। কিন্তু জীবন অভিজ্ঞতায় এ কথা আজ সকলের জ্ঞাত যে গোপন- তা যত অপ্রিয়ই হোক, থাকে না গোপন। এই কথাটির উপর ভিত্তি করে নির্মিত হয়েছে নতুন নাটক ‘গল্পটা ‘ভ’ এর’ প্রথম পর্ব ‘ভুলতে চাওয়া গোপন’। এটিএন বাংলায় আজ (২৯ জুলাই) থেকে প্রচার শুরু হচ্ছে তানভীর হোসেন প্রবাল এর চিত্রনাট্য ও পরিচালনায় নতুন এই ধারাবাহিক। এটি ধারাবাহিক হলেও নতুন নতুন গল্প নিয়েই তৈরি হবে এর প্রতিটি পর্ব। কাহিনীর সঙ্গে নাটকটির নতুন পর্বে আগমন ঘটবে নতুন অভিনেতা-অভিনেত্রীদের। প্রথম পর্বে অভিনয়ে রয়েছেন -আজাদ আবুল কালাম, রোজী সিদ্দিকী, তানভীর হোসেন প্রবাল প্রমুখ। নাটকটি প্রতি শুক্রবার রাত ৮টা ৪৫মিনিটে এটিএন বাংলার পর্দায়।

ইংল্যান্ড ফেরত আরিফ তার বন্ধু শরীফ আর রুবেলা দম্পতির সাথে দেখা করতে আসে। উদ্দেশ্য যৌবনের সেই উত্তাল দিনগুলির স্মৃতিচারণ। শরীফ-রুবেলা সর্বদিকে সফল এক দম্পতি। টাপুর আর টুপুর নামের ভুবন ভোলানো দুই কন্যা তাদের। আগমনের প্রথম রাতেই ধাঁধায় পড়ে যায় আরিফ। কেননা আরিফের উপস্থিতিতেই শরীফ-রুবেলা দম্পতির বিয়ে হয় ১৫ বছর আগে। অথচ এই দম্পতির বড় কন্যার বয়েস ১৭!!! ঘটনাক্রমে জানা যায় টাপুর নামের মেয়েটি শরীফ-রুবেলার দত্তক নেয়া! বিয়ের আগেই ডাক্তারী পরীক্ষার মাধ্যমে রুবেলা জানতে পারে সে কখনও মা হতে পারবে না। তাই এই সিদ্ধান্ত। পরবর্তীতে টুপুরের জন্মকে ধরা হয় পরম আশ্চর্য্য। সৃষ্টিকর্তার আর্শিবাদ হিসাবে। শরীফ-রুবেলা দম্পত্তি কথাটা গোপন রেখেছিল, কিন্তু আরিফের দ্বিধায় শরীফ অনুধাবন করে যে সত্যটা মেয়েদের জানানো দরকার। রুবেলা প্রবল আপত্তি জানায়। কিন্তু শরীফ খুব সুন্দরভাবে বহুদিনের যতেœ লালিত গোপন প্রকাশ করে টাপুর-টুপুরের কাছে। প্রচন্ড রকম মানষিক কষ্ট পায় টাপুর। জুড়ে দেয় নতুন বায়না সে তার বায়োলোজিক্যাল মা-বাবার ঠিকানা জানতে চায়। শরীফের কাছে ব্যাপারটা যুক্তিসঙ্গত হলেও আবার প্রবল আপত্তি জানায় রুবেলা। ঘটনাচক্রে জানা যায় টাপুর রুবেলারই বিয়ের আগের এক ভুল ভালবাসার ফসল।

গল্প বাক নেয় এক নতুন নাটকীয়তায়। যার পরিণতি গড়ায় শরীফ-রুবেলার ১৭ বছরের দাম্পত্য জীবনের বিচ্ছেদ এ।কী হবে শেষ পর্যন্ত? জয় হবে কার? ভালবাসার না ভুলের?

Translate »