লাক্স এ সপ্তাহের নাটক ‘মোহ’

এটিএন বাংলায় আজ (৬ নভেম্বর) রাত ১১টায় প্রচার হবে লাক্স এ সপ্তাহের নাটক ‘মোহ’। লুৎফা হোসেন এর রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন সাঈদ বাবু, প্রিয়াংকা, ডলি জহুর প্রমুখ।
নাটকের গল্পে দেখা যাবেÑ কবির মায়ের পছন্দের মেয়ে এ্যানিকে বিয়ে করে। কিন্তু এ্যনি মনে করে কবিরকে বিয়ে করে সে ভুল করেছে। বাবার চাকুরীর গোনা টাকায় বড় হয়েছে। ভাই বোন নিয়ে অভাবে থেকে এ্যানি বাড়ী গাড়ীর স্বপ্ন দেখে। বাড়ী গাড়ী  যার নেই তার জীবন অর্থহীন। জীবনতো একটাই, সংসার করতে হচ্ছে সেই গোনা টাকার মধ্যে।

Drama Moho_2

কেন অভাবের মধ্যে থেকে নিজেকে তিলে তিলে নিঃশেষ করবে। তাই নিজেকে নিয়ন্ত্রণে রাখতে পারে না। একদিন হঠাৎ করেই মার্কেটে দেখা হয় কবিরের বড় ভাইয়ের মত বিশিস্ট শিল্পপতি আকাশের সাথে। এ্যানি আবেগে অচেতন হয়ে পরকিয়ায় জড়িয়ে যায় আকাশের সাথে। এক পর্যায়ে কবিরকে ডিভোর্স দিয়ে আকাশকে বিয়ে করে চলে যায় দেশের বাইরে। বেশ কিছুদিন কেটে যায় সুখে স্বাচ্ছন্দে। আকাশ এ্যানির সাথে প্রতারণা করেছেন জেনে ক্ষিপ্ত হয়ে তাকেও ডিভোর্স দিয়ে দেশে চলে আসে। মাঝরাতে হোটেল থেকে কবিরকে ফোন করে। কবিরকে নতুন করে ঘর বাঁধার কথা বলে। দেখা করতে চায়। কবির ফোনেই বলে, আমি আর মা বাকী জীবটা কাটাতে চায়। নতুন করে ঘর বাঁধার, স্বপ্ন দেখার কোন সাধ নেই, সব সাধ মিটে গেছে। দেশে আসার পর এ্যানির মা-বাবা ভাই বোন আত্মীয় স্বজন কেউই তার সাথে সম্পর্ক রাখতে চায় না। কাছের মানুষদের অনেক কাছে থেকে কষ্ট পেতে চায় না এ্যানি। তাইতো দেশের মায়া ছেড়ে আবারো চলে যায় দেশের বাইরে।

Translate »