লাক্স এ সপ্তাহের নাটক ‘চিরকুট’

গ্যালারী নিউজ বিনোদন হাইলাইট

এটিএন বাংলা ডেস্ক:

ইউনিভার্সিটি ক্যাম্পাসে বসে আড্ডা দিচ্ছে রাতুল, জিতু, সুজানা, জ্যাক। সবাই একই সাবজেক্টে পড়ে। এর মধ্যে রাতুল খুব ভালো ছাত্র, জিতু গান বাজনা পছন্দ করে, সুজানা সাধারন ছাত্রী, কোন কিছুই তার তেমন কোন আগ্রহ না থাকলেও রাতুলের প্রতি তার আগ্রহ দেখা যায়, আর জ্যাক সখের ফটোগ্রাফার। এই চারজনের আড্ডার ফাকে প্রাইভেট কার থেকে খুব স্টাইট নিয়ে নেমে আসে ফারহানা। ফারহানা তাদেরই সহপাঠি। বাবার প্রচুর টাকা তাই সারাক্ষনই ফারহানা গাড়ি, শপিং, ঘুরাঘুরি, ফাষ্টফুড এই নিয়েই মেতে থাকে। গাড়ি থেকে নেমে রাতুলকে বসা থেকে টেনে নিয়ে গাড়িতে উঠায় ফারহানা। ড্রাইভারকে গাড়ি চালাতে বললে গাড়ি এগিয়ে যেতে থাকে। রাতুল আর ফারহানার রিলেশনটা এমনই। রাতুল আর ফারহানা এমই ভাবেই সময় কাটায়। ফারহানা রাতুলকে ভালোবাসে আর রাতুলও ফারহানার সঙ্গ পছন্দ করে।

ফারহানা বরাবরই ক্রেজি। যখন তখন রাতুলকে অনেকটা এরেষ্ট করেই এখানে সেখানে সময় কাটানে নিয়ে যায়। একদিন লাইব্রেরীতে বসে রাতুল কি যেন একটা বই পড়ছিল। বইটি পড়তে পড়তে বেখয়ালি হয়ে একটা ছেড়া কাগজে কয়েক লাইন কবিতার মতো লিখছিল রাতুল। এই সময় ফারহানা এসে উপস্থিত হয়। রাতুলকে বলে যে সিনেপ্লেক্স এ নতুন মুভি চলছে আজ সেটা দেখতে যাবে। রাতুল না বললেও ফারহানা শুনে না। রাতুল তার লেখা সে টুকরো কাগজটা অর্ধেক পড়া বইটার মধ্যে রেখে দিয়ে চলে যায়। হঠাৎ রাতুলের ভিতর এক ধরনের পরিবর্তন আসে। সে ফারহানাকে এড়িয়ে চলে আর ফারহানা এটা বুঝতে পারে। গল্পে নেয় নতুন মোড়। একটি চিরকুটকে কেন্দ্র করে রাতুলের সঙ্গে ফোনে কথা হয় নতুন এক মেয়ের। এখন থেকেই নানা ধরণের কাহিনী শুরু হয়।

এমনই এক গল্প নিয়ে এটিএন বাংলায় আজ (২২ জুলাই) রাত ১১টায় প্রচার হবে লাক্স এ সপ্তাহের নাটক ‘চিরকুট’। ইসরাফিল বাবুর রচান এবং আবু রায়হান জুয়েল এর পরিচালনায় নাটকটির কেন্দ্রীয় তিনটি চরিত্রে অভিনয় করেছেন মোনালিসা, ইরফান সাজ্জাদ এবং লাক্স তারকা সামিয়া।