‘লজ্জা থাকলে সেলিম ওসমানের সংসদে বসা উচিৎ নয়’

জাতীয়

এটিএন বাংলা ডেস্ক:

লজ্জা থাকলে সেলিম ওসমানের সংসদে বসা উচিৎ নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলির সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম। ঢাকা মেডিকেলে নারায়ণগঞ্জের লাঞ্ছিত শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে দেখতে এসে এ কথা বলেন তিনি। অন্যদিকে সংসদ সদস্য পদ থেকে সেলিম ওসমানের বহিষ্কার দাবি করেছে বিএনপি।

ফেসবুক-ইউটিউবে, সারা বিশ্ব দেখেছে নারায়ণগঞ্জের সংসদ সদস্য সেলিম ওসমানের হাতে শিক্ষক লাঞ্ছনার নির্মম ছবি। প্রভাবশালীদের কাছে শিক্ষক কতটা অসহায়, জনতার সামনে তার শাস্তির চিত্রই তা বলে দেয়।  নারায়ণগঞ্জের হাজি পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তের ঠাঁই হয়েছে হাসপাতালের বিছানায়। মানসিকভাবে অনেকটাই বিপর্যস্ত হয়ে পড়েছেন মানুষ গড়ার এই কারিগর।

ওই ঘটনার পর বিক্ষোভ, ঘৃণা আর প্রতিবাদের ঝড় উঠে দেশের বিভিন্ন মহলে। রাস্তায় নেমে আসে শিক্ষক-শিক্ষার্থী-বুদ্ধিজীবীসহ সচেতন মানুষ।

রোববার দুপুরে ঢাকা মেডিকেলে শিক্ষক শ্যামল কান্তি ভক্তের শারীরিক অবস্থার খোঁজ নিতে যান স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম। ওই শিক্ষকের শারীরিক অবস্থা ভাল হলেও মানসিকভাবে তিনি ভেঙে পড়েছেন বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

দেখা করেন বিএনপি নেতা লে. জে. মাহবুবও। সহমর্মিতা প্রকাশ করে, শিক্ষক লাঞ্ছনার ঘটনায় সেলিম ওসমানের শাস্তি দাবি করেন তিনি।