রিয়্যালিটি শো ‘সেরা রন্ধনশিল্পী-২০১৫’

গ্যালারী নিউজ হাইলাইট

প্রচার- ১৯ নভেম্বর, বৃহস্পতিবার, রাত ১০টা ৫৫ মিনিট
সঞ্চালনা- খন্দকার ইসমাইল, পরিচালনা- আসলাম শিকদার

এটিএন বাংলায় আজ (১৯ নভেম্বর) রাত ১০টা ৫৫মিনিটে প্রচার হবে দেশের সুপ্ত রন্ধনশিল্পী প্রতিভা অন্বেষণের লক্ষ্যে এটিএন বাংলা এবং দি বাংলাদেশ মনিটর এর যৌথ আয়োজনে প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘সেরা রন্ধনশিল্পী ২০১৫’। পাওয়ার্ড বাই মালয়েশিয়ান পাম অয়েল কাউন্সিল এবং ফ্যামিলি পাম অলিন। অনুষ্ঠানটি সাপ্তাহিকভাবে প্রতি বৃহস্পতিবার রাত ১০টা ৫৫মিনিটে প্রচার হবে। খন্দকার ইসমাইলের উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন আসলাম শিকদার।

সেরা রন্ধনশিল্পী ২০১৫ প্রতিযোগিতায় সারা দেশ থেকে প্রায় দুই হাজার প্রতিযোগী অংশগ্রহণের জন্য এন্ট্রি পাঠান। সেখান থেকে প্রক্রিয়ার মাধ্যমে বাছাই করে প্রতি বিভাগ থেকে ৭ জন করে মোট ৪৯ জন প্রতিযোগীকে টিভি রিয়্যালিটি শোতে অংশগ্রহণের জন্য নির্বাচিত করা হয়। এই ৪৯ জনকে নিয়ে শুরু হয় প্রতিযোগিতার মূল পর্ব। গত ১২ সেপ্টেম্বর বিএফডিসির এটিএন বাংলা স্টুডিওতে দিনব্যাপী গ্র“মিং সেশনের মাধ্যমে শুরু হয় এর মূল পর্বের কার্যক্রম। মূল প্রতিযোগিতায় প্রতিটি বিভাগের প্রতিযোগিরা তাদের নির্বাচিত নিজস্ব রেসিপি অনুসারে রন্ধনশৈলি প্রদর্শন করবেন। বিভাগীয় চ্যাম্পিয়ন ও রানার আপ পরবর্তী পর্যায়ে অংশগ্রহণের সুযোগ পাবেন। এরপর সাত বিভাগের সেরা ১৪জনকে নিয়ে শুরু হবে পরবর্তী ধাপ। এভাবে কয়েকটি ধাপ পার হয়ে চূড়ান্ত প্রতিযোগিতায় টিকে থাকবেন ৪ জন প্রতিযোগী। এই সেরা চারকে নিয়েই হবে গ্র্যান্ড ফিনাল। সেরাদের জন্য থাকবে অর্থ, ভ্রমণ সহ বিশেষ সব পুরস্কার। প্রতিযোগিতার বিচার কার্য পরিচালনা করবেন বিশিষ্ট রন্ধন ও পুষ্টি বিশারদগণ।

উল্লেখ্য সেরা রন্ধনশিল্পী প্রতিযোগিতা গত দশ বছর যাবৎ আয়োজন করে আসছে ভ্রমণ বিষয়ক পাক্ষিক দি বাংলাদেশ মনিটর। টিভি রিয়্যালিটি শো আকারে প্রতিযোগিতাটি গত বছরই প্রথম এটিএন বাংলায় প্রচার করা হয়। প্রতিযোগিতার টাইটেল স্পন্সর মালয়েশিয়ান পাম অয়েল কাউন্সিল, টিকে গ্র“পের ফ্যামিলি ব্র্যান্ড পাম অলিন। পার্টনার হিসেবে সহযোগিতা করছে আগোরা, ওমেন্স ওয়ার্ল্ড, বসুন্ধরা গ্র“প এবং নাদিয়া ফার্নিশার্স।