‘মেরিল-প্রথম আলো পুরস্কার ২০১৫’ এর জন্য মনোনয়ন পেলেন জনপ্রিয় কন্ঠশিল্পী ইভা রহমান

গ্যালারী নিউজ বিনোদন হাইলাইট

‘মেরিল প্রথম আলো পুরস্কার ২০১৫’ এর সেরা গায়িকা ক্যাটাগরিতে মনোনয়ন পেলেন জনপ্রিয় কন্ঠশিল্পী ইভা রহমান। ০৩ ডিসেম্বর ২০১৫ দৈনিক প্রথম আলো পত্রিকার (বৃহস্পতিবারের ক্রোড়পত্র) আনন্দ পাতায় ছাপা হয় দ্বিতীয় পর্বে বিভিন্ন ক্যাটাগরিতে মনোনয়নপ্রাপ্তদের তালিকা। মে-আগস্ট ২০১৫ প্রান্তিকের সেরা গায়ক, সেরা গায়িকা, সেরা টিভি অভিনেতা, সেরা টিভি অভিনেত্রী, সেরা চলচ্চিত্র অভিনেতা, সেরা চলচ্চিত্র অভিনেতা, সেরা চলচ্চিত্র অভিনেত্রী এবং সেরা নবাগত অভিনয় শিল্পী ক্যাটাগরির তালিকা প্রকাশ করা হয়। এ তালিকায় সেরা গায়িকা ক্যাটাগরিতে জনপ্রিয় কন্ঠশিল্পী ইভা রহমান মনোনয়ন পান। এ তালিকায় মনোনয়নপ্রাপ্ত অন্যান্য শিল্পীরা হলেন কনক চাঁপা (পদ্ম পুকুর), ন্যান্সি ( শোনো তুমি) এবং সামিনা চৌধুরী (একটা বন্ধু চাই)।

EVA-RAHMAN-sera-silpi

শিল্পী ইভা রহমান যে অ্যালবামের গানের জন্য মেরিল প্রথম আলো পুরস্কার ২০১৫ এর জন্য মনোনয়ন পেয়েছেন, সে অ্যালবামের নাম ‘মনের শহর’। অ্যালবামটি প্রকাশ পায় এ বছরের ঈদ উল ফিতরে। এটি শিল্পী ইভা রহমানের ২৪তম একক অ্যালবাম। অ্যালবামের গানগুলোতে সুর ও সঙ্গীত পরিচালনা করেন ইবরার টিপু। গানের কথা লিখেছেন কবির বকুল, এইচ এম ইসমাইল, রবিউল ইসলাম জীবন, ফয়সাল রাব্বিকীন, শেখ রেজা শানু প্রমুখ গীতিকার। ভুটান ও বাংলাদেশের বিভিন্ন মনোরম লোকেশনে এ অ্যালবামের গানগুলো চিত্রায়ন করা হয়।

প্রেম, ভালোবাসা, ভালোলাগা এবং বিরহকে তুলে ধরা হয়েছে এ অ্যালবামের গানের মাধ্যমে। অ্যালবামের উল্লেখযোগ্য গানগুলো হলো মন প্রজাপ্রতি, মিষ্টি যন্ত্রণা, এক পলকে একটু দেখা, স্পর্শে হোক, উৎসবের গান, তুমি পাশাপাশি চললে, মনের মানুষ, তুমি বৃষ্টি হলে, এভাবে ডেকোনা এবং মনের শহর।
শিল্পী ইভা রহমান দেশের একজন স্বনামধন্য ও অত্যন্ত জনপ্রিয় সংগীত শিল্পী। কিছুটা বিরতীর পর প্রকাশ পায় তার এই ২৪তম অ্যলবাম। এ অ্যালবামের প্রকাশ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে ফলাও করে সংবাদ প্রকাশিত হয়। আর অ্যালবাম প্রকাশের পর এর গানগুলোও ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। এ ছাড়া এ অ্যালবামের গানগুলো নিয়ে ‘ঈদ উল ফিতর-২০১৫’ এর বিশেষ অনুষ্ঠানমালায় ঈদের দিন, রাত ১০টা ৪৫মিনিটে এটিএন বাংলায় প্রচার হয় বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘মনের শহর’। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন জনপ্রিয় মডেল ও অভিনেতা অপূর্ব। এ অনুষ্ঠানটি দর্শকমহলে ব্যাপক প্রশংসিত হয়।