ডিএনএ প্রতিবেদন হস্তান্তর, দ্বিতীয় ময়নাতদন্ত প্রতিবেদন রোববার

জাতীয়

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর ২য় ময়নাতদন্ত প্রতিবেদন রোববার দেয়া হবে বলে জানিয়েছেন ২য় ময়নাতদন্তকারী বোর্ড প্রধান ডা. কামদা প্রসাদ সাহা। মঙ্গলবার দুপুরে তিনি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে সাংবাদিকদের এ তথ্য জানান।

এর আগে দুপুর সোয়া ১২টায় সিআইডি কুমিল্লার এএসআই মোশাররফ হোসেন ও কনস্টেবল শাহ আলম তনুর ডিএনএ প্রতিবেদন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগ ও দ্বিতীয় ময়নাতদন্ত বোর্ড প্রধান ডা. কামদা প্রসাদ সাহার নিকট হস্তান্তর করেন।

রোববার বিকেলে কুমিল্লার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট জয়নাব বেগম ডিএনএর পুরো প্রতিবেদনটি দ্বিতীয় ময়নাতদন্তকারী মেডিকেল বোর্ডকে দেওয়ার জন্য সিআইডিকে আদেশ দেন।

এ ব্যাপারে দ্বিতীয় ময়নাতদন্ত বোর্ড প্রধান ডা. কামদা প্রসাদ সাহা বলেন, সিআইডি তনুর ডিএনএ প্রতিবেদনটি আমাদের নিকট হস্তান্তর করেছে। মেডিকেল বোর্ডের এক সদস্য মামলার হাজিরার কারণে কুমিল্লার বাইরে রয়েছেন। তিনি ফিরে আসলে এ নিয়ে শনিবার আলোচনা করবো। আশা করছি রোববার তনুর ২য় ময়নাতদন্তের প্রতিবেদন দিতে পারবো।

উল্লেখ্য, গত ২০ মার্চ তনুর মরদেহ কুমিল্লা সেনানিবাসের বাসার নিকট পাওয়া যায়। ২১ মার্চ তনুর লাশের প্রথম ময়নাতদন্ত হয়। এতে মৃত্যুর কারণ নিশ্চিত নয় এবং ধর্ষণের আলামত পাওয়া যায়নি বলে প্রতিবেদনটি দেন ময়নাতদন্তকারী কর্মকর্তা। পরে আদালতের আদেশে ৩০ মার্চ তনুর লাশ কবর থেকে তোলা হয়।