টিভি অনুষ্ঠান ‘আমরাই পারি’ আবার ফিরে আসছে এটিএন বাংলায়

গ্যালারী নিউজ হাইলাইট

বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের মানুষের এক সাথে কাজ করে দুর্যোগপূর্ণ আবহাওয়ার সাথে খাপ খাওয়ানোর এবং একই সাথে নিজেদের অর্থনৈতিক অবস্থার উন্নতি ঘটানোর চমৎকার অনেকগুলো গল্প নিয়ে এটিএন বাংলায় আজ (১০ জানুয়ারি) রাত ৮টায় প্রচার হবে টিভি অনুষ্ঠান ‘আমরাই পারি’।
অনুষ্ঠানটির লক্ষ্য এমন একটি মঞ্চ তৈরি করা যাতে এক এক এলাকার মানুষদের দুর্যোগের প্রস্তুতি থেকে শুরু করে অর্থনৈতিক উন্নতি বিষয়ে বিভিন্ন উদ্যোগ ও চেষ্টার কথা অন্যান্য এলাকার মানুষেরা জানতে পারেন। এর সাথে ‘আমরাই পারি’ অনুষ্ঠানে দৈনন্দিন বিভিন্ন সমস্যার সহজ এবং সাশ্রয়ী নানা রকম সমাধানও উঠে আসবে।
অনুষ্ঠানটি উপাস্থপক সোহেল হোসেন, দীপান্বিতা ইতি, মনোজ কুমার প্রামাণিক ও সাহানা রহমান সুমি দেশের বিভিন্ন অঞ্চল ঘুরে তুলে আনবেন কুতুবদিয়া দ্বীপের বাধ প্রতিরক্ষা, কক্সবাজারে সহজ উপায়ে বাঁশ প্রক্রিয়াজাতকরন, সাতক্ষীরায় স্থানীয় মানুষদের ম্যানগ্রোভ বনায়নের চেষ্টা এবং লালমনিরহাটে নতুন উপায়ে পুকুরের পানি পরিশোধনের মত নানা গল্প।
অনুষ্ঠানটির প্রথম পর্বে দেখা যাবে পিরোজপুরের হোতখালি গ্রামের খালের অতিরিক্ত পানির কারনে এলাকায় বাড়তে থাকা জলাবদ্ধতার গল্প। এই সমস্যা সমাধানে মিনতি রানী, যিনি স্থানীয় নারী সংগঠনের একজন সদস্য, এগিয়ে আসেন নিজের উদ্যোগে।

‘আমরাই পারি’ অনুষ্ঠানটি প্রতি রবিবার রাত ৮টায় এটিএন বাংলায় প্রচারিত হবে এবং পুনঃপ্রচারিত হবে প্রতি বুধবার সকাল ৯:৩০ মিনিটে।

বিবিসি মিডিয়া অ্যাকশন প্রযোজিত এই অনুষ্ঠানটি তৈরি হয়েছে যুক্তরাজ্যের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ও ইউরোপিয়ান কমিশনের হিউম্যানিটারিয়ান এইড ডিপার্টমেন্ট – এর আর্থিক সহায়তায়।