চলচ্চিত্রের গান নিয়ে অনুষ্ঠান ‘রূপালী ফিতা’ প্রতি রবি ও মঙ্গলবার, সকাল ৯.৩০টায়

চলচ্চিত্রের গান নিয়ে অনুষ্ঠান ‘রূপালী ফিতা’
দেখুন- প্রতি রবি ও মঙ্গলবার, সকাল ৯.৩০টায়

এটিএন বাংলায় ২০ জানুয়ারি সকাল ৯.৩০ মিনিটে প্রচার হবে পুরনো দিনের ছায়াছবির জনপ্রিয় গান নিয়ে অনুষ্ঠান ‘রূপালী ফিতা’। জেসমিন মৌসুমীর উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করছেন খন্দকার খালিদ হোসেন সঞ্জয়।

কর্মব্যস্ত জীবনে ব্যস্ততার মাঝে একটি চলচ্চিত্র মানুষের জীবনে বিনোদনের চাহিদা পুরন করে। আর চলচ্চিত্রের অন্যতম আকর্ষণ হলো গান। একটি শ্র“তিমধুর গান চলচ্চিত্রের গুরুত্ব বাড়িয়ে দেয় অনেক বেশি। হৃদয়গ্রাহী একটি গান শ্রোতা, দর্শকদের মুখে মুখে ফেরে। গানের আকর্ষণেও দর্শকরা ছুটে যায় প্রোগৃহে। স্বর্ণালী যুগের সাদাকারো চলচ্চিত্র থেকে শুরু করে বর্তমান সময়ের ডিজিটাল চলচ্চিত্রের গানের আবেদন অটুটু রয়েছে। আর এ কারনেই চলচ্চিত্র মুক্তির আগেই সবসময় সেই চলচ্চিত্রের গান রিলিজ করা হয়ে থাকে। গানের জনপ্রিয়তার কারণে মুক্তির আগেই আলোচিত হচ্ছে চলচ্চিত্র।
আমাদের চলচ্চিত্রের রয়েছে গৌরবোজ্জ্বল ইতিহাস। বিশেষ করে দর্শকদের মাঝে স্বর্ণালী যুগের চলচ্চিত্রের আবেদন অনেক বেশি। স্বর্ণালী যুগের এসব সাদাকালো চলচ্চিত্রের জনপ্রিয় গান এখনো দর্শকদের মনে দাগ কাটে। মেলোডি প্রধান এই গানগুলো দর্শকদের নস্টালজিক করে তোলে, নিয়ে যায় পুরনো অতীতে। তাইতো সঙ্গীত পিপাসু দর্শকদের জন্য পুরনো দিনের জনপ্রিয় সাদাকালো গান দিয়ে সাজানো হয়ে থাকে ‘রূপালী ফিতা’ অনুষ্ঠানটি।