গুপ্তহত্যা বন্ধ করা সময়ের ব্যাপার মাত্র: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

বিএনপির আগুন সন্ত্রাস যেভাবে দমন করা হয়েছে, গুপ্তহত্যাও সেভাবে বন্ধ করা করা হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটা সময়ের ব্যাপার মাত্র বলেও দাবি করেছেন তিনি।

শনিবার সকালে গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে তিনি বলেন, সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে তাদের জন্য কারো যেন আবার মন না কাঁদে।

দেশের চলমান রাজনৈতিক ইস্যু। এবং বিশেষ করে আওয়ামী লীগের আগামী জাতীয় সম্মেলন নিয়ে আলোচনার জন্যই শনিবার গণভবনে ডাকা হয় দলটির কার্যনির্বাহী সংসদের এই বৈঠক।

বৈঠকের শুরুতে ২০০৮ সালে ১১ জুন প্রধানমন্ত্রীর কারামুক্তি উপলক্ষ্যে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। সেনা সমর্থিত তত্বাবধায়ক সরকারে আমলে ২০০৭ সালের ১‌৬ জুলাই তাকে গ্রেপ্তার করা হয়। প্রায় ১১ মাস কারাভোগের পর এই দিনে মুক্তি পান তিনি।

সেই সময়কার বিভিন্ন স্মৃতিচারণ করতে গিয়ে প্রধানমন্ত্রী জানান, নির্বাচন না করার শর্তে তখন তাকে বিভিন্ন সুবিধাসহ নানা ধরনের প্রলোভন দেখানো হয়েছিল।

কথা কথায় আসে, সাম্প্রতিক গুপ্তহত্যা প্রসঙ্গও। প্রধানমন্ত্রী এজন্য আবারো বিএনপি জামায়াত জোটকে দায়ী করে বলেন, খুব শিগগিরই এসব নিয়ন্ত্রনে নিয়ে আসতে পারবেন তারা।

সাম্প্রতিক গুপ্তহত্যার জন্য আওয়ামী লীগই দায়ী, খালেদা জিয়ার এমন বক্তব্যেরও জবাব দেন তিনি। গুপ্তহত্যা বন্ধ করতে জনগনকে রুখে দাঁড়াতে এসসময় আহবান জানান প্রধানমন্ত্রী।

Translate »