গুপ্তহত্যাকারীদের কেউই পার পাবেনা: প্রধানমন্ত্রী

গ্যালারী নিউজ জাতীয়

নিজস্ব প্রতিবেদক:

গুপ্তহত্যাকারীদের কেউই পার পাবেনা, বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার সকালে জাতীয় সংসদের অধিবেশনে সাম্প্রতিক হত্যাকান্ডগুলোর বিষয়ে এক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী  এ হুশিয়ারি উচ্চারণ করেন।

সাম্প্রতিক সময়ে পুলিশ কর্মকর্তার স্ত্রী হত্যার ঘটনা নিয়ে প্রশ্ন-উত্তর পর্বে  খুনীদের প্রতি এভাবেই হুশিয়ারি দেন প্রধানমন্ত্রী।  এ সময় প্রধানমন্ত্রী খুনীদের পরিবারকে তাদের নিবৃত্ত করারও আহ্বান জানান।

সংসদ অধিবেশনে দেয়া বক্তৃতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, গুপ্ত হত্যা করে দেশে পরিবর্তন আনা যাবেনা। এসব হত্যাকারী এবং তাদের প্রভুদের বিচার হবেই।

সাংসদ ফজিলাতুন নেসা বাপ্পীর  প্রশ্নের উত্তরে তিনি আরও বলেন,  গুপ্ত হত্যাকারীরা একের পর এক হত্যাকাণ্ড চালাচ্ছে। তবে, একজন পুলিশ অফিসারে স্ত্রীকে হত্যার ঘটনা আগে কখনও দেখিনি।

এরই মধ্যে জড়িতদের অনেককে গ্রেপ্তার করা হয়েছ জানিয়ে প্রধানমন্ত্রী আশ্বাস দেন, হত্যাকারী কিংবা তাদের প্রভু কেউই পার পাবে না।

এছাড়া, তিনি বলেন, সরকার জলবায়ু পরিবর্তনজনিত ঝুঁকি মোকাবেলায় বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ স্ট্র্যাটেজি এন্ড এ্যাকশন প্লান ২০০৯ নামে কর্মপরিকল্পনা প্রণয়ন করেছে।

প্রধানমন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার প্রিন্ট ও ইলেকট্রনিক গণমাধ্যমের স্বাধীনতা, বিকাশ ও উন্নয়নের জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।

শেখ হাসিনা বলেন, সাংবিধানিকভাবেই গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করা হয়েছে।

তিনি বলেন, বিএনপি-জামাত জোটের ক্ষমতায় টিকে থাকার জন্য করা নানা অপচেষ্টার ফলেই ওয়ান ইলেভেনের মত অনাকাঙ্খিত পরিস্থিতির সৃষ্টি হয়েছিল।