এ সপ্তাহের নাটক ’সন্দেহে মনদাহ’

এটিএন বাংলা ডেস্ক:

এটিএন বাংলায় আজ (২১ অক্টোবর), রাত ১১টায় প্রচার হবে বরেণ্য নির্মাতা হানিফ সংকেত এর নাটক ‘সন্দেহে মনদাহ’। নন্দিত এই নির্মাতা বিটিভির জন্য ইত্যাদি ছাড়াও দেশের প্রথম বেসরকারী টেলিভিশন চ্যানেল এটিএন বাংলার জন্য প্রায় দেড় যুগ ধরে বছরে দু’টি মাত্র নাটক নির্মাণ করে থাকেন। নাটক দুটি প্রচার হয় এটিএন বাংলার দুই ঈদের বিশেষ আয়োজনে। ‘সন্দেহে মনদাহ’ নাটকটিও নির্মিত হয় এটিএন বাংলার ঈদ উল আযহা-২০১৬ এর জন্য যা ঈদের বিশেষ অনুষ্ঠানমালায় প্রচার হয়। হানিফ সংকেতের নাটকের-নাম যেমন ব্যতিক্রমী, গল্পেও থাকে তেমনি আলাদা স্বাদ, বৈচিত্র ও একটি সামাজিক বক্তব্য।

সন্দেহে মনদাহ নাটকের কাহিনী গড়ে উঠেছে সদ্য বিবাহিত এক দম্পতি সোমা ও মিলনকে ঘিরে। সোমার স্বামী মিলন অত্যন্ত খুঁতখুঁতে এবং সন্দেহ বাতিকগ্রস্থ। এ কারণে সবকিছুতেই সে স্ত্রী সোমাকে সন্দেহ করে। আর তাদের দাম্পত্য কলহে জড়িয়ে পড়ে পরিবারের অন্যান্য সদস্য। স্বামীর এই সন্দেহের কারণে বাড়ে স্ত্রী’র অন্তরজ্বালা এবং এ নিয়ে সংসারে ঘটতে থাকে নানান ঘটনা। নাটকটিতে সোমা চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা পূর্ণিমা এবং মিলনের চরিত্রে অভিনয় করেছেন মীর সাব্বির।

এছাড়াও নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আল মামুন, আব্দুল কাদের, সুভাশিষ ভৌমিক, সাবেরী আলম, দিপা খন্দকার, স্বাগতা, সাজ্জাদ সাজু, সুজাত শিমুল, নজরুল ইসলামসহ আরো অনেকে। নাটকের সূচনা সঙ্গীতের কথা লিখেছেন কবির বকুল, সঙ্গীতায়োজন করেছেন বিনোদ রায়, কণ্ঠ দিয়েছেন রবি চৌধুরী এবং আবহ সঙ্গীত পরিচালনা করেছেন ফরিদ আহমেদ।

Translate »