‘ঈদে ৬ দিন ঢাকা- চট্টগ্রাম মহাসড়কে ভারী যান চলাচল বন্ধ’

জাতীয়

কুমিল্লা প্রতিনিধি:

সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদের আগে ও পরের ৩দিন করে ৬ দিন ঢাকা- চট্টগ্রাম মহাসড়কে পণ্যবাহী ভারী যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে পচনশীল পণ্য ও গার্মেন্টস সামগ্রীবাহী যানবাহনের জন্য শিথিলতা থাকবে।

শুক্রবার দুপুরে ঢাকা চট্টগ্রাম মহাসড়কে চারলেন প্রকল্পের কোটবাড়ি ফুটওভার ব্রিজসহ ৭টি ফুটওভার ব্রিজের উদ্বোধনকালে এসব কথা বলেন।

১৪ দলীয় জোট ও মন্ত্রীসভায় জাসদের অবস্থান সম্পর্কে আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের সাম্প্রতিক বক্তব্য সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, ‘এটা তার ব্যক্তিগত মতামত। আমরা জাসদের অতীত জেনেই তাদের সঙ্গে রাজনৈতিক ঐক্য করেছি। বাস্তবতার নিরিখে, সময়ের প্রয়োজনে রাজনৈতিক ঐক্য করেছি। উগ্র সাম্প্রদায়িক উগ্রবাদের বিরুদ্ধে বৃহত্তর জাতীয় ঐক্যের প্রয়োজনে আমরা জোট করেছি।’

‘অতীত নিয়ে ঘাটাঘাটি করতে গেলে কেঁচো খুড়তে গিয়ে বিষধর সাপ বেরিয়ে আসবে। সবসময় সবকিছু নিয়ে বিতর্ক সৃষ্টি করলে বর্তমানের প্রধান বিপদ সাম্প্রদায়িক উগ্রবাদ উৎসাহিত হবে।’

এসময় উপস্থিত ছিলেন ফোরলেনের প্রকল্প পরিচালক আফতাব হোসেন খান, অতিরিক্ত প্রকল্প পরিচালক আবদুস সবুর, প্রকল্প ব্যবস্থাপক-২ মাসুম সারোয়ার, সওজ কুমিল্লার তত্ত্বাবধায়ক প্রকৌশলী কে.এম আতিকুল হক ও নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ সাইফ উদ্দিনসহ ফোরলেন ও সওজ’র কর্মকর্তাগণ।

এর আগে মন্ত্রী মহাসড়কের কুমিল্লা অংশের দাউদকান্দি, শহীদনগর, ইলিয়টগঞ্জ, মাধাইয়া, চান্দিনা ও ক্যান্টনমেন্ট এলাকায় ৬টি ফুটওভারব্রিজের উদ্বোধন করেন।