ঈদের বিশেষ টেলিফিল্ম ‘সাঁকো’

অনুষ্ঠান সূচি ঈদ হাইলাইটস বিনোদন

এটিএন বাংলা ডেস্ক:

এটিএন বাংলায় ঈদের ৩য় দিন রাত ১১.৫০ মিনিটে প্রচারিত হবে টেলিফিল্ম ‘সাঁকো’। লিটু সাখাওয়াতের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সকাল আহমেদ। অভিনয়ে আনিসুর রহমান মিলিন, রিচি সোলায়মান, আরফান আহমেদ, তমা, নান্নু প্রমুখ।

গ্রামে একজন পাগল আছে। যার নাম ব্যাংক পাগল। তার কাজ হচ্ছে, গ্রামে যাদের মোবাইল ফোন আছে তাদের কাছে একটি করে মাটির ব্যাংক পৌঁছে দেয়া এবং প্রতিদিন তারা এক টাকার কম কথা বলে সেই টাকাটা ব্যাংকে ফেললো কি না তার তদারকি করা। কিন্তু কেন সে এই কাজটি করছে তা কাউকে খুলে বলেনা। শুধু আকাশের দিকে আঙুল উঁচিয়ে বলে উপর থেকে ইশারা হলেই সে জানাবে।

গ্রামে একটি গরিব ঘরের মেয়ে আছে, টুম্পা। টুম্পা ক্লাস টু এ পড়ে। বাড়ি থেকে তার স্কুল প্রায় তিন কিলোমিটার পথ। টুম্পা রোজ মেঠোপথ ধরে হেঁটে, বাঁশের সাকো পেরিয়ে পাকা রাস্তায় উঠে আরো অর্ধকিলোমিটার হেঁটে স্কুলে যায়। টুম্পা স্বপ্ন দেখে, মেঠোপথ ও সাঁকোটি পাকা হয়েছে। সে তার বাবার সাইকেলের পেছনে চড়ে স্কুলে যাচ্ছে। মায়ের হাত ধরে পাকারাস্তায় হাঁটছে।

একদিন স্কুল থেকে ফেরার পথে টুম্পা বেশ ক্লান্ত ছিল। সে বাঁশের সাঁকো পার হতে গিয়ে পা পিছলে পড়ে যায়। সাঁকোর নীচে খালের কিনারে মেয়ের বই-খাতা দেখে মায়ের আর বুঝতে বাকী থাকেনা যে কি হয়েছে। আর ঠিক তখনই ব্যাংক পাগল চিৎকার দিয়ে বলে ওঠে উপর থেকে ইশারা হয়ে গেছে।