ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা লিস্টারের ঘরে

স্পোর্টস

এটিএন বাংলা ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসির সঙ্গে ড্র করেছে টটেনহাম হটস্পার। ফলে ২ ম্যাচ হাতে থাকতে লিগের শিরোপা জিতলো লিস্টার সিটি। তবে এ ম্যাচে টটেনহাম জিতলে শিরোপার জন্য বাকি দুই ম্যাচ অপেক্ষা করতো হতো লিস্টারের।

“দ্য গ্রেটেস্ট আন্ডারডগ স্টরি অব অল টাইম ইন ফুটবল” এই কথাটিকে সত্যি করলো লিস্টার সিটি। তবে রূপকথার ইতিহাস গড়ে মৌসুম শেষ করবে লিস্টার সিটি, শুরুতে হয়তো কেউই ভাবেনি। তাই লিস্টারের পক্ষে বাজির দর ছিল ৫০০০/১। ফুটবল বিশেষজ্ঞ আর বাজিকরদের সব হিসাব-নিকাশ পাল্টে ইংলিশ প্রিমিয়ার লিগের ‘পুঁচকে’ সেই দল আজ উঠে বসল সাফল্যের চূড়ায়।

ইংলিশ লিগের এবারের আসরে মাত্র তিনটি ম্যাচে হেরেছে লিস্টার; একটি ঘরের মাঠে, দুটি প্রতিপক্ষের মাঠে। কিন্তু ঠিক উল্টো চিত্র ছিল গত মৌসুমে। গত বারের অবনমন থেকে বাঁচার জন্য লড়া জেমি ভার্ডি, রিয়াদ মেহরাজদের মৌসুম জুড়ে এতটা ধারাবাহিক, দুর্দান্ত পারফরম্যান্স ফুটবলের ইতিহাসের অনন্য এক উদাহরণ।
যদিও ট্রফিটা ধরা ছিল টটেনহাম হটস্পারের হাতে। টুর্নামেন্টের লড়াইয়ে টিকে থাকতে হলে সোমবার রাতে চেলসির বিপক্ষে জিততে হতো টটেনহ্যামকে। কিন্তু দুর্ভাগ্য স্টামফোর্ড ব্রিজে চেলসির সঙ্গে ২-২ গোলে ড্র করে তারা। এই ম্যাচের দিকে নজর ছিল সব ফুটবল প্রেমিদের।

দু’দলের সমান লড়াইয়ে লেস্টার সমর্থকদের উদ্বেগ-উৎকন্ঠা যেন বাড়তেই থাকে। তবে ২-১ এগিয়ে থাকা টটেনহামের জালে যখন, ৮২ মিনিটে এডেন হ্যাজার্ড বল জড়ান তখন গোটা লিস্টার যেন আনন্দের নগরীতে পরিণত হয়। লিগে ২২ গোল করা জেমি ভার্ডি ও ১৭ গোলের মালিক রিয়াদ মেহরাজের দারুন নৈপুন্য গোটা ফুটবলের সিলভার স্ক্রিনে যেন টিকে থাকবে আরো কয়েক বছর।