আবারও সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল এক সাংবাদিকের

নিজস্ব প্রতিবেদক :
আবারও সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল এক সাংবাদিকের। দেশের প্রথম সারির কয়েকটি জাতীয় দৈনিকে প্রধান প্রতিবেদকের দায়িত্ব পালন করা আব্দুল্লাহ আল ফারুক শনিবার রাতে কাকরাইলে ট্রাকের ধাক্কায় আহত হয়ে রোববার সকালে স্কয়ার হাসপাতালে মারা যান।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে দুইদফা জানাযা শেষে তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হয়।

দ্বিতীয় শ্রেণীতে পড়ুয়া সামিন হয়ত এখনও জানেনা বাবা ছাড়া পৃথিবীতে বেচে থাকার কঠিন বাস্তবতা। মেয়ে আদ্বিতা মাত্র নবম শ্রেণীতে। আর প্রিয় এই দুই সন্তানকে রেখেই অকালে চলে যেতে হল সাংবাদিক আব্দুল্লাহ আল ফারুককে।

শনিবার রাতে রাজধানীর কাকরাইলে ট্রাকের ধাক্কায় গুরুতর আহত হন সাংবাদিক আবদুল্লাহ আল ফারুক। গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে স্কয়ার হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

সাংবাদিক আবদুল্লাহ আল ফারুক সর্বশেষ দৈনিক আজকের পত্রিকায় প্রধান প্রতিবেদক হিসেবে কর্মরত ছিলেন। এর আগে দৈনিক কালের কণ্ঠের উপসম্পাদক ও প্রধান প্রতিবেদক হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। এ ছাড়া দৈনিক সমকাল, যুগান্তর, সংবাদসহ বিভিন্ন সংবাদমাধ্যমে কাজ করেন তিনি।

রোববার দুপুরে তার মরদেহ মোহাম্মদপুরের নিজ বাসভবন থেকে প্রেসক্লাবে নেয়া হয়। সেখানে প্রথম জানাযা হয়। এরপর সেখানে সাংবাদিক নেতৃবৃন্দসহ বিভিন্ন পেশার মানুষ তার প্রতি শ্রদ্ধা নিবেদন করে।

এসময় ক্ষোভ জানান সাংবাদিক নেতারা। একর পর এক দুর্ঘটনা ঘটলেও কোন ব্যবস্থা না নেয়ায় ক্ষোভ জানান তারা। রাজনীতিবিদরাও মনে করেন এই দুর্ঘটনা বন্ধ হওয়া উচিত।

Translate »