আজ সেরা রন্ধনশিল্পী প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে

গ্যালারী নিউজ হাইলাইট

এটিএন বাংলা ডেস্ক:

এটিএন বাংলায় আজ (২৯ নভেম্বর, মঙ্গলবার) রাত ৮.৪০ মিনিটে প্রচার হবে রিয়েলিটি শো ‘সেরা রন্ধনশিল্পী-২০১৬’। আজ প্রচার হবে প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে। দেশের অন্যতম এই রন্ধনশিল্প প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতার জাঁকজমকপূর্ণ গ্র্যান্ড ফিনালেতে বিজয়ীদের নাম ঘোষণা ও পুরস্কার প্রদান করা হবে। সেরা রন্ধনশিল্পীর পাশাপাশি ছাড়াও প্রথম ও দ্বিতীয় রানার আপ এবং পুষ্টিজ্ঞান বিবেচনায় অধ্যাপিকা সিদ্দিকা কবীর ট্রফি অর্জনকারীকে পুরস্কৃত করা হবে।

সারাদেশের সাতটি বিভাগ থেকে বাছাইকৃত মোট ৪৯ জন রন্ধনশিল্পী এবারের প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। মোট ১২টি পর্বে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সেরা পাঁচজন ফাইনাল এবং গ্র্যান্ড ফিনালে অংশগ্রহণ করার সুযোগ পান। গ্র্যান্ড ফাইনালিস্ট হলেনÑ চট্টগ্রামের নাছরিন আক্তার সুমি, ঢাকার নাহিদ সুলতানা ও মৌরী ইসরাত খান, রংপুরের দিলরুবা বেগম ফ্যান্সি এবং সিলেটের মাশিয়াত বিনতে লুৎফুর মিশু। গ্র্যান্ড ফিনালে পর্বে প্রতিযোগীরা নির্দিষ্ট সময়ের মধ্যে সরবরাহকৃত উপকরণ ব্যবহার করে একটি সালাদ আইটেম তৈরি এবং পরিবেশন করবেন। এই পর্বে অতিথি বিচারক হিসেবে থাকবেন প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের জেনারেল ম্যানেজার এলড্রিজ ম্যাক ইভান, স্যু শেফ মো. আলী এবং এমিরেটস্রে এরিয়া ম্যানেজার খালিদ আলী জে হাসান। ফাইনাল ও গ্র্যান্ড ফিনালে পর্বে পারফর্মেন্সের ওপর ভিত্তি করে বিজয়ীদের নির্বাচিত করা হবে। বিজয়ীদের নগদ অর্থসহ বিভিন্ন আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হবে।
উল্লেখ্য, প্রতিযোগিতার অন্যান্য পর্বগুলোতে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন কল্পনা রহমান, নূর আয়েশা চাকলাদার, তাহেরা ওয়াহিদ, লবি রহমান, নাফিজ ইসলাম লিপি এবং মো. আলী।